3:06 pm - Wednesday September 26, 3494

‘শিক্ষার মান উন্নয়নে চাই মানসম্পন্ন ভাল শিক্ষক’

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার মান উন্নয়নে প্রয়োজন মানসম্পন্ন ভাল শিক্ষক। সরকার তাই শিক্ষকদের মান উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) সম্মেলন কক্ষে ব্যানবেইসের নব নিয়োগপ্রাপ্ত সহকারী প্রোগ্রামারদের ওরিন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশে এখন ডিজিটাল প্রযুক্তি ব্যবহার ও সেবা প্রদান করা হচ্ছে। প্রযুক্তির মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থা ও শিক্ষকদের মান উন্নয়ন আইসিটির ব্যবহার বাড়ানো হচ্ছে।

তিনি বলেন, দেশের সকল উপজেলায় শিক্ষকদের প্রশিক্ষণের জন্য আইসিটি ট্রেইনিং অ্যান্ড রিসোর্চ সেন্টার প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে ১২৫টি উপজেলায় ‘উপজেলা আইসিটি ট্রেইনিং অ্যান্ড রিসোর্চ সেন্টার ফর অ্যাডুকেশন (ইউআইটিআরসিই)’ স্থাপন করা হয়েছে। আরো ১৬০টি উপজেলায় নির্মান কাজ প্রক্রিয়াধীন আছে। তৃতীয় ধাপে সকল উপজেলায়ও স্থাপন করা হবে।

ব্যানবেইসের পরিচালক মো. ফসিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর বক্তৃতা করেন।

এ প্রশিক্ষণে ৪৪ জন সহকারী প্রোগ্রামার অংশ নিচ্ছেন।

 

Filed in: শিক্ষা
[X]